Home / News / বাংলাদেশে ১৫ বিঘা জমিতে দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ মসজিদ নির্মাণ !

বাংলাদেশে ১৫ বিঘা জমিতে দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ মসজিদ নির্মাণ !

টাঙ্গাইলের গোপালপুরে ১০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উঁচু মসজিদ। প্রায় ১৫ বিঘা জমির ওপর এ মসজিদ নির্মাণ করছে স্থানীয় মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যাণ ট্রাস্ট। মসজিদটি কাবা শরীফের ইমামকে দিয়ে উদ্বোধন করানো হতে পারে বলে গণমাধ্যমকে জানিয়েছেন মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যাণ ট্রাস্টের সদস্য হুমায়ুন কবীর। তিনি জানান, মসজিদটি টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের দক্ষিণ পাথাইল গ্রামের নদীর পাড়ে নির্মাণ করা হচ্ছে। এতে থাকছে ২০১টি গম্বুজ। এর মধ্যে প্রধান গম্বুজটির উচ্চতা ৮১ ফুট। হুমায়ুন কবীরের দাবি, নির্মাণ শেষ হলে এই মসজিদটি হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উঁচু মসজিদ। তিনি জানান, বড় গম্বুজটির চারপাশে ২০ গম্বুজ থাকছে। প্রতিটির উচ্চতা ১৭ ফুট। আর মসজিদটির দৈর্ঘ ১৪৪ ফুট ও প্রস্তও ১৪৪ ফুট। এতে একসঙ্গে ১৫ হাজার মানুষ নামাজ পড়তে পারবে।

নতুন কোচের বেতন কত? নতুন কোচ পেয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। সবকিছু পাকাপাকি হয়ে গেছে। আগামী ২১ আগস্ট থেকে টিম টাইগারদের সঙ্গে কাজ শুরু করবেন রাসেল ডোমিঙ্গো। বিসিবির সঙ্গে তার চুক্তি দুই বছরের। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সাবেক এ কোচকে কম বেতনেই পেয়ে গেছে বিসিবি। জাতীয় দলের কোচদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পেয়েছেন চান্ডিকা হাথুরুসিংহে। এমনকি সদ্য বিদায় নেয়া স্টিভ রোডসের চেয়েও কম বেতনে কাজ করবেন ডোমিঙ্গো।

Loading...

৪৪ বছর বয়সী ডোমিঙ্গো বিসিবির কাছ থেকে মাসে বেতন পাবেন প্রায় ১৫ হাজার ডলার। বাংলাদেশি টাকায় যা ১২ লাখ ৬৮ হাজারের কাছাকাছি। এর সঙ্গে আয়কর যোগ করলে তার বেতন দাঁড়াবে ১৮ হাজার ডলারের মতো। অর্থাৎ, ১৫ লাখ টাকারও বেশি। চন্ডিকা হাথুরুসিংহে বিসিবি থেকে মাসে পেতেন ২৫ হাজার ৮০০ ডলার। বাংলাদেশি টাকায় ২১ লাখ ৭৩ হাজারের মতো। এক বছরে ২ কোটি ৬০ লাখ টাকা। সবশেষ কোচ স্টিভ রোডসকে বিসিবি প্রতি মাসে বেতন দিতো ২২ হাজার ডলার বা সাড়ে ১৮ লাখ টাকা। এর আগে রাসেল ডোমিঙ্গো ছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ। ২০১৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত প্রোটিয়াদের কোচের দায়িত্ব পালন করেন তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *